বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১ , ৮ জিলকদ ১৪৪৫

খেলা

পাকিস্তান দলকে ঐক্যবদ্ধ করতে চান কারস্টেন

খেলা ডেস্ক এপ্রিল ২৯, ২০২৪, ১৪:০২:৪৮

116
  • ছবি: ইন্টারনেট

ভারতের বিশ্বকাপজয়ী দলের কোচ গ্যারি কার্স্টেন এবার পাকিস্তান দলের সাদা বলের কোচিংয়ের দায়িত্ব পেয়েছেন। এরপরই তিনি নিজের লক্ষ্যের কথা জানিয়েছেন।

রবিবার কারস্টেনকে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে প্রধান কোচ করার ঘোষণা দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। টেস্টে কোচ করা হয় সাবেক অজি পেসার জেসন গিলেস্পিকে। তিন সংস্করণেই সহকারী কোচ আজহার মেহমুদ।

পাকিস্তানের নতুন কোচদের মধ্যে কারস্টেনই সবচেয়ে অভিজ্ঞ, ক্যারিয়ারও তার ঋদ্ধ। দুটি জাতীয় দল ছাড়াও আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে কাজ করার অভিজ্ঞতা আছে তার। চলমান আইপিএলেও গুজরাটের মেন্টর হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন।

আইপিএলের পর পাকিস্তানের সঙ্গে যোগ দেবেন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর আজমদের সামলাবেন তিনি। নতুন দায়িত্ব পেয়ে কারস্টেন বলেছেন, ‘ক্রিকেটের সৌন্দর্যের একটা সুন্দর দিক হলো সার্বজনীনতা। আমার লক্ষ্য হচ্ছে পাকিস্তানের সাদা বলের পুরুষ দলকে ঐক্যবদ্ধ করা। একটা নির্দিষ্ট লক্ষ্যে তাদের প্রতিভাবে এক করে কাজে লাগাতে চাইব।’

তিনি আরও বলেন, ‘সাদা বলের ক্রিকেটে পাকিস্তানের পুরষ দলকে কোচিং করানোর দায়িত্ব পাওয়া দারুণ এক সম্মান। এরমধ্যে দিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে ফিরছি। আমি সুযোগটা কাজে লাগাতে মুখিয়ে আছি। পাকিস্তানের পুরুষ দলকে সাদা বলের ক্রিকেটে ইতিবাচকভাবে অবদান রাখাই লক্ষ্য আমার।’

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন